HSC পরীক্ষা হবে না সেহেতু নিজেদের প্ল্যানগুলোও সেভাবে গুছিয়ে নেওয়া উচিত।

 সিদ্ধান্ত যেহেতু হয়েই গেছে যে এবার আর আলাদা করে HSC পরীক্ষা হবে না সেহেতু নিজেদের প্ল্যানগুলোও সেভাবে গুছিয়ে নেওয়া উচিত। 


HSC ২০২০: এখন সব কিছুই আসলে নির্ভর করছে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার উপর। HSC পরীক্ষা নিয়ে চিন্তা যেহেতু আর থাকছে না তাই এখন থেকেই পুরোদমে ভর্তি পরীক্ষার প্রস্তুতি শুরু করা উচিত। ভর্তি পরীক্ষা বাতিলের অপেক্ষা করে বসে থাকাটা নিতান্তই বোকামি হবে। 

ব্যক্তিগত মতামত: এবারের বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষাগুলোতে HSC ফলাফলের উপর যেই নম্বর বরাদ্দ থাকে সেটা বাদ দিয়ে শুধুমাত্র ভর্তি পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে মেধা যাচাই করা হলে কেউ আর ভাগ্যের উপর নির্ভরশীল হবে না। 

HSC ২০২১: তোমাদের HSC পরীক্ষার আগে যে সিনিয়রদের পরীক্ষার যেই জট হওয়ার সম্ভাবনা ছিল সেটা কিন্তু আর নেই। তাই পরীক্ষা আগামী বছর এপ্রিলে ধরে নিয়েই সব প্রস্তুতি শেষ করে ফেলাই ভালো হবে। 

HSC ২০২২: আজকের সিদ্ধান্ত কিংবা সিনিয়রদের ফেইসবুকের পোস্ট কোনকিছুই তোমাদের জন্য প্রযোজ্য না। তোমাদের পরীক্ষা ঠিক সময় মতোই কিন্তু হবে। উল্টো শুরুতে ঢিলেঢালা মনোভাব নিয়ে কলেজ লাইফ শুরু করায় অনেকেই শুরুতেই অনেক পিছিয়ে পড়েছো। নিজ দায়িত্বে পড়াশোনা চালিয়ে যাও। পরীক্ষা বাতিল কিংবা পেছানোর মিছে আশা করে কোনো লাভ নাই। 

আরেকটা ব্যক্তিগত মতামত: কী হলে কী হতে পারতো এসব নিয়ে চিন্তা করে সময় নষ্ট করলে সামনে নিজের সুযোগগুলো নষ্ট করা ছাড়া আর কিছুই হবে না। তাই এখন যেটা নিজের নিয়ন্ত্রণে আছে সেটা নিয়ে সামনের প্ল্যানগুলো সাজিয়ে ফেলাই ভালো। আর ফেইসবুকের পোষ্টগুলোতে যেই ক্রিয়েটিভিটির ছাপ দেখতে পাচ্ছি সেটার কিছুটা নিজেদের পরিকল্পনায় থাকলে তো আর চিন্তাই নাই।

লেখকঃ আয়মান সাদিক 

মন্তব্যসমূহ